আজকের শিরোনাম :

তাহিরপুর সীমান্তে চোরাই কয়লাসহ নৌকা আটক 

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ এপ্রিল ২০২৩, ১৮:০৪

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বালিয়াঘাট সীমান্তে অভিযান চালিয়ে চোরাই পথে আসা ভারতীয় অবৈধ কয়লাসহ স্টিলবডি ইঞ্জিনের নৌকা আটক করেছে বিজিবি।

এলাকাবাসী সূত্রে জানা গেছে- আজ বুধবার (৫ এপ্রিল) রাত ২টায় সীমান্ত চোরাকারবারীদের গডফাদার হাবিব সারোয়ার (তোতলা আজাদ) এর নির্দেশে তার সোর্স জিয়াউর রহমান জিয়া সাংবাদিক, পুলিশ ও বিজিবির নাম ভাংগিয়ে ১মেঃটন চোরাই কয়লা থেকে ৩হাজার ২শ টাকা করে চাঁদা নিয়ে ২টি স্টিলবডি ইঞ্জিনের নৌকায় প্রায় ১২০মেঃটন চোরাই কয়লা বোঝাই শুরু করে।

এখবর পেয়ে বালিয়াঘাট ক্যাম্পের বিজিবি সদস্যরা ক্যাম্প সংলগ্ন দুধেরআউটা গ্রামের সামনে অবস্থিত পাটলাই নদীতে অভিযান চালিয়ে ১১শ কেজি চোরাই কয়লাসহ ১টি স্টিলবডি ইঞ্জিনের নৌকা আটক করে। এসময় সোর্স জিয়া ও তার সহযোগীরা অন্য নৌকাটি নিয়ে পালিয়ে যায়। এরআগে এই সীমান্তের লাকমা পশ্চিমপাড়া নামকস্থান থেকে সোর্স জিয়া ও ইয়াবা কালামের পাচাঁরকৃত ১৫শ কেজি চোরাই কয়লাসহ টেকেরঘাট সীমান্ত থেকে ১৩শ কেজি অবৈধ কয়লা জব্দ করেছে বিজিবি। গত এক সপ্তাহে বালিয়াঘাট সীমান্তের লালঘাট ও লাকমা এলাকা দিয়ে একাধিক মামলার আসামী ইয়াবা কালাম ও জিয়াউর রহমান জিয়াগং সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে প্রায় ২হাজার মেঃটন কয়লা পাচাঁর করে দুধেরআউটা, লাকমা ও লালঘাট গ্রামের বিভিন্ন বসতবাড়ির ভিতরে মজুত করে রেখেছে বলে জানা গেছে।

এব্যাপারে সুনামগঞ্জ ২৮ ব্যাটালিয়নের বিজিবি অধিনায়ক লে. কর্ণেল মোঃ মাহবুবুর রহমান সাংবাদিকদের জানান- আটককৃত চোরাই কয়লা ও স্টিলবডি ইঞ্জিনের নৌকা সুনামগঞ্জ শুল্ক কার্যালয়ে জমা করার কার্যক্রম চলছে। এবং সীমান্ত চোরাচালান প্রতিরোধের জন্য বিজিবির অভিযান অব্যাহত রয়েছে।       


এবিএন/মোজাম্মেল আলম ভূঁইয়া/জসিম/তানভীর হাসান

এই বিভাগের আরো সংবাদ